ডোনাল্ড ট্রাম্প, অবশেষে মুসলিম অভিবাসী নিয়ে সুর নরম করলেন

0

সাতটি মুসলিম অধ্যুষিত দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে দেশ ও দেশের বাইরে তীব্র সমালোচনার ‍মুখে পড়ে অবশেষ নিজের অবস্থান থেকে কিছুটা সরে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

রোববার বিকেলে হোয়াইট হাউজ থেকে জারি করা এক বিবৃতিতে ট্রাম্প বলেন, আমেরিকা অভিবাসীদের নিয়ে গর্বিত একটি জাতি এবং আমরা এ ধারণার প্রতি আন্তরিক থাকব। দেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করেই তা করা হবে।

সিরিয়ার শরণার্থীদের ব্যাপারেও তিনি সহানুভূতিশীল উল্লেখ করে প্রেসিডেন্ট ট্রাম্প বিবৃতিতে বলেন, এসব শরণার্থীর সাহায্যের জন্য উপায় খোঁজা হবে।

২০১১ সালে প্রেসিডেন্ট ওবামার সময়েও এ ধরণের একটি নিষেধাজ্ঞার কথা স্মরণ করিয়ে দিয়ে বিবৃতিতে বলা হয়, যে সাতটি মুসলিম দেশের নাম এসেছে, এসব দেশের সঙ্গে জঙ্গিবাদের সংশ্লিষ্টতার নাম এসেছে প্রেসিডেন্ট বারাক ওবামার সময়েও।

বিবৃতিতে মিডিয়ার ওপর ধারাবাহিক ক্ষোভের প্রকাশ অব্যাহত রেখেছেন তিনি। যুক্তরাষ্ট্রে মুসলমান নিষিদ্ধ করার বিষয়টি সংবাদমাধ্যমের ভুল প্রচারণা বলেও উল্লেখ করেন ট্রাম্প।

হোয়াইট হাউজের বিবৃতিতে বলা হয়েছে, বিশ্বের অন্তত আরও ৪০টি মুসলিমপ্রধান দেশ রয়েছে। সেসব দেশের ব্যাপারে তার নির্বাহী আদেশের কোনো প্রভাব নেই। তিন মাসের সাময়িক নিষেধাজ্ঞার মধ্যে সবকিছু যাচাই করা হবে, আমেরিকার জনগণের নিরাপত্তাকে প্রাধান্য দিয়েই সবকিছু করা হবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

নোটঃ খবরটি ভাল লাগলে শেয়ার করুন এবং আমাদের ফেসবুক পেইজ আমার সকাল এ লাইক দিয়ে এক্টিভ থাকুন
আপনার মন্তব্য লিখুন
SHARE.করুন
Share.

About Author

Leave A Reply

Powered by themekiller.com