জেএসসি-পিইসির পরীক্ষার ফল ৩০ ডিসেম্বর

0

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এবং প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার ফল আগামী ৩০ ডিসেম্বর প্রকাশ করা হবে।

আগামী ২০১৮ শিক্ষাবর্ষে বিনামূল্যের পাঠ্যপুস্তক উৎসবকে সামনে রেখে ফলাফল ঘোষণার জন্য এ দিন নির্ধারণ করা হয়েছে।

সোমবার সকালে বিনামূল্যের পাঠ্যপুস্তকের ছাপাখানা পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের এ সময় ঘোষণা করেন।



প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে গতকাল জানা গেছে, প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর দফতর থেকে ওই তারিখের ব্যাপারে (৩০ ডিসেম্বর) সম্মতি পাওয়া গেছে।

শিক্ষামন্ত্রী বলেন, সেদিন (৩০ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক উদ্বোধন করবেন। ১ জানুয়ারি সারাদেশে পাঠ্যপুস্তক উৎসব পালিত হবে। সেদিন সব শিক্ষার্থীর হাতে নতুন পাঠ্যপুস্তক তুলে দেয়া হবে।

উল্লেখ্য, এবার জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় মোট ২৪ লাখ ৬৮ হাজার ৮২০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। গত ১ নভেম্বরে পরীক্ষা শুরু হয়ে ১৮ নভেম্বর শেষ হয়েছে। প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীতে এবার ২৯ লাখ ৫৫ হাজার ৫১৭ পরীক্ষার্থী অংশ নিয়েছিল। এর মধ্যে প্রাথমিকে ২৬ লাখ ৯৯ হাজার ৮০৮ জন এবং ইবতেদায়ীতে দুই লাখ ৫৫ হাজার ৭০৯ জন পরীক্ষার্থী। গত ১৯ নভেম্বর এ পরীক্ষা শুরু হয়ে শেষ হয়েছে ২৬ নভেম্বর।

নোটঃ খবরটি ভাল লাগলে শেয়ার করুন এবং আমাদের ফেসবুক গ্রুপ আমার সকাল.কম ও পেইজ আমার সকাল এ লাইক দিয়ে এক্টিভ থাকুন। আপনার মন্তব্য লিখুন

SHARE.করুন

Share.

About Author

Leave A Reply

Powered by themekiller.com