গ্রেফতার ব্লগার আসাদকে কারাগারে পাঠানো হয়েছে

0

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার আসাদুজ্জামান নূর নামের এক ব্লগারকে কারাগারে পাঠানো হয়েছে।

গত সোমবার রাতে নেপাল যাওয়ার সময় ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেফতার করে। মঙ্গলবার সকালে ঢাকার একটি আদালতের মাধ্যমে আসাদুজ্জামানকে কারাগারে পাঠানো হয়। বরগুনার আমতলী উপজেলার বাসিন্দা আসাদুজ্জামান অনলাইনে আসাদ নূর নামে লেখালেখি করেন।

পুলিশ জানিয়েছে, গত ১১ জানুয়ারি আমতলী থানায় আসাদ নূর ও লিমন ফকিরের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা হয়। এতে আসামিদের বিরুদ্ধে মহানবীর (সা.) বিরুদ্ধে কটূক্তির অভিযোগ আনা হয়। ওই মামলার পর পুলিশ লিমন ফকিরকে গ্রেফতার করলেও আসাদ নূর এতদিন পলাতক ছিলেন।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদ উল্লাহ বলেন, মামলার তদন্ত করে আসামিদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা মিলেছে। এরপর আগস্টে ওই মামলায় দুজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দেওয়া হয়। একজন আসামি গ্রেফতার হলেও আসাদ নূর পলাতক থাকায় তাকে ধরতে ইমিগ্রেশনে আবেদন করা হয়েছিল। সে অনুযায়ী নেপালে পালিয়ে যাওয়ার সময় ইমিগ্রেশন পুলিশের মাধ্যমে ওই আসামিকে গ্রেফতার করা হয়।

ওসির ভাষ্য, আসাদ নূর চার্জশিটভুক্ত পলাতক আসামি। তার বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা রয়েছে। সেই অনুযায়ী তাকে গ্রেফতার করে মঙ্গলবার ঢাকার আদালতে উঠানো হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ইমিগ্রেশন পুলিশের একজন কর্মকর্তা জানান, সোমবার রাতে আসাদ নূর নেপালের কাঠমান্ডু যাচ্ছিলেন। তবে বিমানবন্দর ইমিগ্রেশনে তার বিরুদ্ধে রেড নোটিশ থাকায় তাকে গ্রেফতার করা হয়।

নোটঃ খবরটি ভাল লাগলে শেয়ার করুন এবং আমাদের ফেসবুক গ্রুপ আমার সকাল.কম ও পেইজ আমার সকাল এ লাইক দিয়ে এক্টিভ থাকুন। আপনার মন্তব্য লিখুন

SHARE.করুন

Share.

About Author

Leave A Reply

Powered by themekiller.com