ঘরেই তৈরি করে নিন মজাদার স্ট্রিট ফুড “এগ রোল”

0

আপনি যতই স্বাস্থ্য সচেতন হন না কেন, কিছু কিছু স্ট্রিট ফুড আছে যার আবেদন কখনোই উপেক্ষা করা যায় না। পুরি- শিঙাড়া, চটপটি, ভেলপুরি, ঝালমুড়ি এসব স্ট্রিট ফুডের পাশাপাশি আরও একটি জিনিস অনেকেই পছন্দ করেন আর তা হলো এগ রোল। বিশেষ করে পার্শ্ববর্তী দেশ ভারতের শহরগুলোতে এগ রোল বেশ প্রচলিত। রাস্তার ধুলো-ময়লা মাখা অস্বাস্থ্যকর খাবার খাওয়ার চাইতে এই খাবারটি তৈরি করে নিতে পারেন নিজেরই রান্নাঘরে, পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশে। চলুন দেখে নিই রেসিপিটি।

উপকরণ
– ৪ টা ডিম
– আগে থেকে তৈরি করে রাখা খামির (ময়দা, লবণ ও তেল দিয়ে তৈরি করে রাখা)
– ১টি বড় পিঁয়াজ কুচি
– ১টি বড় শসা অর্ধেক করে স্লাইস করে নেওয়া
– ১/২টি কাঁচামরিচ মিহি কুচি
– লবণ স্বাদমতো
– ১ চা চামচ + দরকারমতো ভিনেগার
– ভাজার জন্য তেল
– ২ চা চামচ রেড চিলি সস
– ৪ চা চামচ টমেটো কেচাপ



প্রণালী
১) সালাদ তৈরির জন্য একটি পাত্রে একসাথে মিশিয়ে নিন পিঁয়াজ, শসা এবং কাঁচামরিচ। অল্প লবণ দিয়ে মাখিয়ে রেখে দিন।
২) ময়দার খামির থেকে রুটি বেলে নিন। রুটিগুলোকে তাওয়ায় আধা-সেঁকা করে রাখুন।
৩) একটি নন স্টিক তাওয়া গরম হতে দিন চুলায়। এই ফাঁকে একটি ডিম ভেঙ্গে অল্প লবণ এবং সিকি চা চামচ ভিনেগার দিয়ে ফেটিয়ে নিন।
৪) চুলায় অল্প তেল দিয়ে পরোটার মতো করে আধা সেঁকা রুটিগুলোকে ভেজে নিন। মোটামুটি ভাজা হয়ে এলে পরোটা উঠিয়ে এতে ডিমের মিশ্রণ ঢেলে দিন। তার ওপরে আবার পরোটা বসিয়ে দিন। এতে ডিমের সাথে আটকে যাবে পরোটা। ডিমটা একটু শক্ত হয়ে এলে উল্টে দিন পরোটা। ডিম পুরোপুরি রান্না হয়ে এলে উঠিয়ে নিন।
৫) পরোটার ডিমে মাখানো অংশটি ওপরের দিকে রাখুন এবং এর ওপরে একপাশে কিছুটা সালাদ দিন। সালাদের ওপর অল্প করে চিলি সস, টমেটো কেচাপ এবং কয়েক ফোঁটা ভিনেগার দিন। এবার এটাকে বাটার পেপারে রোল করে নিয়ে পরিবেশন করুন।

Share.

About Author

Leave A Reply

Powered by themekiller.com